২৩ সেপ্টেম্বর থেকে টরন্টোয় চতুর্থ মাল্টি কালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল

Vinkmag ad

আগামী ২৩ সেপ্টেম্বর থেকে কানাডায় বসবাসরত বাংলাদেশি চলচ্চিত্র সংগঠন ‘টরন্টো ফিল্ম ফোরাম’ আয়োজিত ৪র্থ মাল্টি কালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হচ্ছে। করোনাপরিস্থিতির কারণে এবারের চলচ্চিত্র উৎসব অনলাইনে অনুষ্ঠিত হবে। ৬ দিনের এই উৎসব আগামী ২৮ ফেব্রুয়ারি শেষ হবে।

গত শুক্রবার ৩০০০ ড্যানফোর্থ এভিনিউ’র ৪ নং ইউনিটের টরন্টো ফিল্ম ফোরাম এর মাল্টিকালচারাল ফিল্ম স্ক্রীনিং সেন্টারে এক ‘মিট দ্য প্রেস’ এ ফোরামের সভাপাতি এনায়েত করিম বাবুল বিভিন্ন বিষয় তুলে ধরেন। তিনি  জানান, টরন্টো ফিল্ম ফোরাম প্রতি বছর কানাডার দ্বিতীয় প্রাচীনতম প্রেক্ষাগৃহ ২২৩৬ কুইন স্ট্রীট ইস্টের ‘ফক্স থিয়েটার’ এ মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল আয়োজন করে। করোনাজনিত বিধি নিষেধের কারণে এবার এ উৎসব অনলাইনে করতে হচ্ছে।

তিনি আরো জানান, এ বছর ১২৩টি দেশের প্রায় সাড়ে তিন হাজার প্রামাণ্য চলচ্চিত্র, স্বল্প দৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র এবং পূর্ণ দৈর্ঘ্য কাহিনী ফেস্টিভ্যালে দেখানোর জন্য জমা পড়েছে। জমাকৃত চলচ্চিত্র থেকে বাছাই করে ১১০টি দেশের ৩০০টি বিভিন্ন ধরনের চলচ্চিত্র দর্শকদের জন্য উৎসবের ছয় দিন উন্মুক্ত থাকবে। এনায়েত করিম বাবুল উল্লেখ করেন, ছয় দিনের উৎসবের দ্বিতীয় দিন অর্থাৎ ২৪শে সেপ্টেম্বর থাকবে ‘কানাডা প্যানারোমা’ যে দিন শুধু মাত্র কানাডার ৩২টি বিভিন্ন ধরনের চলচ্চিত্র দেখানো হবে।

Read Previous

কুয়েত বিমানবন্দরে আগত যাত্রী সংখ্যা বাড়ানোর আহবান

Read Next

স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে বিয়ানীবাজারের যুবক খুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *