লিসবনে এবারো হচ্ছে না খোলা আকাশের নীচে ঈদুল আজহার নামাজ

Vinkmag ad

পর্তুগালের রাজধানী লিসবনসহ ৯০টি সিটি করপোরেশনে বর্তমানে করোনা পরিস্থিতি বিবেচনায় গত বারের ন্যায়ে এবারো খোলা মাঠে ঈদুল আজহার নামাজের জামাত আয়োজনের অনুমতি দেয় নাই প্রশাসন।

এর ফলে অদিভেলাস, আমাদোরা ও রাজধানী লিসবনের বাংলাদেশি অধ্যুষিত স্থানীয় মাতৃ মনিজ পার্কে পর্তুগালসহ ইউরোপের সবচেয়ে বড় ঈদের জামাতের আয়োজন করা সম্ভব হচ্ছে না। আসছে ২০ জুলাই সৌদি আরবের সাথে মিল রেখে পর্তুগালসহ ইউরোপের বিভিন্ন দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। তবে খোলা মাঠে অনুমতি না পাওয়ায় পর্তুগাল সরকারের স্বাস্থ্যবিধি মেনে শর্তসাপেক্ষে স্থানীয় মসজিদগুলোতে নামাজের আয়োজন করা হচ্ছে।

লিসবনের বাঙালি অধ্যুষিত মুরারিয়া এলাকায় বায়তুল মোকাররম জামে মসজিদ (বড় মসজিদ) ও মাতৃ মনিজ জামে মসজিদে ঈদের আটটি জামাতের ব্যবস্থা করা হয়েছে। সকাল ৭টা, ৮টা, ৯টা এবং ১০টায় বায়তুল মোকাররম জামে মসজিদে এবং সকাল ৬টা ৪৫মিনিটে, ৭টা ৪৫মিনিটে, ৮টা ৪৫মিনিটে এবং ৯টা ৪৫ মিনিটে মাতৃ মনিজ জামে মসজিদে মোট ৪টি করে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়াও লিসবন সেন্ট্রাল জামে মসজিদে সকাল ৬টা, ৬টা ৫০মিনিটে ও ৯টা ৫০ মিনিটে ৩টি জামাত, অদিভেলাস আয়েশা সিদ্দিকা (রা.) জামে মসজিদে সকাল ৭ টা, ৭টা ৩০মিনিটে, ৮টায় ৩টি ঈদের জামাত, সাকাভেমে সকাল ৬টা ৫মিনিটে ও ৯টায় ২টি সহ পোর্তোর হজরত হামজা (রা.) জামে মসজিদে সকাল ৭টা ৩০মিনিটে এবং ৮টা ৩০মিনিটে ২টি, হজরত বেলাল (রা.) জামে মসজিদে সকাল ৬টা ৪০মিনিটে, ৭ টা ২০মিনিটে, ৮ টায় ৩টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

Read Previous

হজের আনুষ্ঠানিকতা শুরু আজ

Read Next

এবার হজে অংশ নিচ্ছেন ৬০ হাজার মুসল্লি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *