Breaking News :

লন্ডনে বাংলাদেশি বংশোদ্ভূত শিক্ষিকাকে হত্যা

প্রথম বাংলাদেশী হিসেবে ফাইরুজ পেলেন গোলকিপার্স অ্যাওয়ার্ড

নিউইয়র্ক পুলিশে কমান্ডিং অফিসার হলেন বাংলাদেশি খন্দকার আবদুল্লাহ

জয় নিশ্চিতের পর ধন্যবাদ জানাতে মেট্রো স্টেশনে ট্রুডো

মালয়েশিয়ায় আবেদনকারিরা কোম্পানিতেই করতে পারবেন বায়োমেট্রিক

কানাডায় জাতীয় পতাকা উড়িয়ে তিন বাংলাদেশির ম্যারাথন দৌড়

ফোবানা কনভেনশনের প্রস্তুতি চলছে পুরোদমে

স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে বিয়ানীবাজারের যুবক খুন

২৩ সেপ্টেম্বর থেকে টরন্টোয় চতুর্থ মাল্টি কালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল

কুয়েত বিমানবন্দরে আগত যাত্রী সংখ্যা বাড়ানোর আহবান

September 24, 2021

নিউইয়র্কে ৩ দিনের ‘বাংলাদেশ সম্মেলন’ শুরু

Vinkmag ad

উন্নয়নের রাজনীতি থেকে দুর্নীতিকে বিদায় এবং দেশের স্বার্থকে সবকিছুর উর্ধ্বে ঠাঁই দেয়ার সংকল্পে নিউইয়র্কে শুরু হয়েছে তিনদিনের ‘বাংলাদেশ সম্মেলন’। ৩ সেপ্টেম্বর শুক্রবার বর্নাঢ্য আয়োজনে ইস্ট রিভারের তীরে বিভিন্ন শ্রেণী পেশার প্রবাসীদের উচ্ছ্বল উপস্থিতিতে রং-রেঙয়ের বেলুন উড়িয়ে এই সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়।

এ সময় একুশে পদকপ্রাপ্ত এই বীর মুক্তিযোদ্ধা রথীন্দ্র বিশেষভাবে উল্লেখ করেন, ‘বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে। উন্নয়ন-অগ্রগতির সেই ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সুদূর এই প্রবাসে লাল-সবুজের পতাকা উড্ডীর রাখতে এভাবেই পারস্পরিক সহযোগিতার দিগন্ত প্রসারিত রাখতে হবে। তবে, দুঃখজনক হলেও সত্য যে, বাংলাদেশের অবিস্মরণীয় উন্নতির রাজনীতির সাথে দুর্নীতিও একাকার হয়েছে। রাজনীতি থেকে দুর্নীতিকে ঝেঁটে বিদায়ের শপথ নিতে হবে এই সম্মেলন থেকে।’

উদ্বোধনী উৎসব হয় ইস্ট রিভারে স্কাইলাইন প্রিন্সেস’র বিলাসবহুল জাহাজে। সম্মেলনের সদস্য সচিব আলমগীর খান আলম জানান, এটি হচ্ছে তৃতীয় বাংলাদেশ সম্মেলন। প্রতি বছরই লেবার ডে উইকেন্ডে এটি অনুষ্ঠিত হবে। সম্মেলন কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আজাদ এবং কনভেনর ডা. সারোয়ারুল হাসান চৌধুরীও এ সময় পরবর্তী দুদিনের কাব্য জলসা, সেমিনার, ট্যালেন্ট শো, বিচিত্রানুষ্ঠানে সকলকে সাদর আমন্ত্রণ জানিয়েছেন। দিপ্ত প্রত্যয়ে তারা ঘোষণা করেছেন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উৎসব নিয়েও বিস্তারিত আলোচনা হবে এই সম্মেলনে। পরবর্তী দুদিনের সম্মেলন হচ্ছে লাগোয়ার্ডিয়া এয়ারপোর্ট সংলগ্ন ম্যারিয়ট হোটেলের বলরুমে।

Read Previous

কানাডায় ভ্যাকসিন পাসপোর্টের প্রতি সমর্থন

Read Next

কানাডা নির্বাচন: অঙ্গীকার আর প্রতিশ্রুতিতে বিভিন্ন দল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *