জার্মানিতে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

Vinkmag ad

জাঁকজমক পূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে জার্মান আওয়ামী লীগের বার্লিন শাখার উদ্যোগে উদযাপিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানী বার্লিনের প্রাণকেন্দ্রের একটি মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ থেকে ভার্চুয়ালি যোগ দেন মুক্তিযোদ্ধা, সাবেক বাণিজ্য মন্ত্রী লে. কর্নেল (অব) ফারুক খান এমপি। আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের সঞ্চালনা করেন জার্মান আওয়ামী লীগের নেত্রী নূরজাহান খান নূরী।  প্রধান অতিথির বক্তব্যে লে. কর্নেল (অব) ফারুক খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্ন পূরণে অঙ্গীকারবদ্ধ। দেশের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র টেকসই সব উদ্যোগের কারণেই এক সময়ের ‘তলাবিহীন ঝুড়ি’র বাংলাদেশকে বিশ্ব আজ সমীহ করছে।

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন বিশ্বে অনন্য নজির স্থাপন করেছে। এক যুগে বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মানের যে উন্নয়ন ঘটেছে তা আজ বিশ্ব নেতাদের কাছে এক বিস্ময়। এ কারণে ২০১৯ সালে জাতিসংঘের অধিবেশনে তৎকালীন মহাসচিব বান কি মুন বাংলাদেশকে ‘উন্নয়নের মডেল’ হিসেবে অভিহিত করেন বলে সাবেক এই মন্ত্রী উল্লেখ করেন।

Read Previous

‘কানাডায় বাংলা চলচ্চিত্রে আগ্রহ আছে, প্রয়োজন মানসম্মত ছবি’

Read Next

নিউজিল্যান্ডে আবারও বাড়ছে করোনা সংক্রমণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *