কানাডায় মুক্তবিহঙ্গের নাটক ‘নওকর শয়তান মালিক হয়রান’ মঞ্চস্থ

Vinkmag ad

কানাডার ক্যালগেরির নর্থ ইস্টের ফলকনরিজ কমিউনিটি অ্যাসোসিয়েশনে স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় মঞ্চস্থ হলো মুক্তবিহঙ্গ নাট্য সংগঠনের পঞ্চম প্রযোজনা কারলোগোলদনির কমেডি ‘দা সারভেন্ট অব টু মাস্টার্স’ অবলম্বনে অসীম দাসের রচনায় নাটক ‘নওকর শয়তান মালিক হয়রান’। নাটকটির নির্দেশনায় ছিলেন জাহিদ হক।

আলবার্টা সরকারের আরোপিত স্বাস্থ্যবিধি মেনে ক্যালগেরির প্রবাসী বাঙালিরা সশরীরে উপস্থিত হয়ে অনেক দিন পর এক ভিন্নধর্মী বিনোদনে মেতে উঠেছিল।করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে প্রবাসীরা প্রায় সবাই গৃহবন্দি থাকায় এদিন অনেকেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মৌ ইসলাম, জাহিদ হক, তাশফিন হোসেন, সাবরিনা মারিয়াম আদিবা, টিনা দাস, রেশাদ মাসরুর, মাজ হক শুভজিত পাল, মইনুল ইসলাম রকি, মিনার হাসান, খাইরুন্নেসা মিম, নাহিয়ান ওয়াজিদা মীম। লাইটে ছিলেন আদি এবং সেটে মোশারফ মাসুদ।

উল্লেখ্য শুধু বিনোদনই নয়, বাংলাদেশের পথ শিশুদের গত চার বছর ধরে নিয়মিত আর্থিক সহযোগিতা দিয়ে আসছে মুক্তবিহঙ্গ। এ প্রযোজনা থেকে যে অর্থ সংগৃহীত হচ্ছে তার সবই চলে যায় বাংলাদেশের মিরপুরে অবস্থিত মায়ের আঁচল পথশিশু আশ্রয় কেন্দ্রে। বিগত বছরগুলোতে তারা পথ শিশুদের কম্পিউটার প্রশিক্ষণ এবং সাংস্কৃতিক কর্মকাণ্ডের জন্য প্রায় তিন লাখ টাকা সহায়তা করেছেন।

Read Previous

ওয়াশিংটন ডিসিতে শেখ রাসেল দিবস উদযাপিত

Read Next

নেপালে বন্যা-ভূমিধসে ৪৩ জনের মৃত্যু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *